আইপিএলের ম্যাচ নির্ধারণ

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:০৫ PM, ০৭ সেপ্টেম্বর ২০২০

 

আইপিএলে করোনার সবচেয়ে বড় ধাক্কাটা খায় চেন্নাই সুপার কিংস। এই দলের দুই ক্রিকেটারসহ মোট ১৩ জন করোনা আক্রান্ত হন। তাই প্রথম ম্যাচে তাদের মাঠে নামা নিয়ে শঙ্কা তৈরি হয়। অবশেষে জানা গেল, উদ্ভোধনী ম্যাচেই খেলছে চেন্নাই। যথারীতি তাদের প্রতিপক্ষ থাকবে মুম্বাই ইন্ডিয়ান্স।

চলতি মাসের ১৯ তারিখ সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে আইপিএলের ১৩তম আসর। গতকাল (রোববার) টুর্নামেন্টটির সূচি ঘোষণা করেছে গভর্নিং কাউন্সিল।

দ্বিতীয় দিন একে অন্যের মোকাবেলা করবে কিংস ইলেভেন পাঞ্জাব এবং দিল্লি ক্যাপিটালস। বিরাট কোহলির দল মাঠে নামবে ২১ সেপ্টেম্বর, প্রতিপক্ষ সানরাইজার্স হায়দারাবাদ। এরপরের দিন শিল্পা শেঠির রাজস্থান রয়্যালস প্রতিদ্বন্দ্বিতা করবে ধোনির দলের বিপক্ষে। কলকাতা নাইট রাইডার্স তাদের আইপিএল মিশন শুরু করবে ২৩ তারিখ মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। লিগ পর্যায়ে দুবাইয়ে ২৪টি, আবুধাবিতে ২০টি এবং শারজাহতে ১২টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

৩ সেপ্টেম্বর শারজাহতে লিগের শেষ ম্যাচে মুখোমুখি হবে মুম্বাই-হায়দারাবাদ। প্লে-অফ সূচি এখনো ঘোষণা করা হয়নি। প্লে-অফ এবং ফাইনালসহ শেষ চারটি ম্যাচের সময়, তারিখ পরে জানাবে বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অফ ইন্ডিয়া (বিসিসিআই)। আইপিএলের এবারের আসর শুরু হওয়ার কথা ছিল গত মার্চের ১৯ তারিখ। কিন্তু ভারতে করোনা পরিস্থিতি অনুকূলে না থাকায় শেষ পর্যন্ত দুবাইকেই বেছে নেয় বিসিসিআই।

আপনার মতামত লিখুন :