আওয়ামী লীগ ও বিএনপি’র দুই ডজন প্রার্থী লড়তে চান ঢাকার উপনির্বাচনে জন্য।

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:৫৬ PM, ১০ অগাস্ট ২০২০

 

দুই নেতার মৃত্যুর কয়েকদিন পর থেকেই   বিভিন্ন দলের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরা  প্রচারনা শুরু করে দেন।  সরেজমিনে গিয়ে  উত্তরা,যাত্রাবাড়ী ও ডেমরা এলাকার বিভিন্ন পাড়া মহল্লা অলিগলিতে শোভা পাচ্ছে মনোনয়ন প্রত্যাশীদের ব্যানার, পোষ্টার।

এছাড়া সামাজিক  যোগাযোগ  সম্ভাব্য প্রার্থীর এলাকাবাসী দোয়া চেয়ে বক্তব্য দেওয়ার পাশাপাশি নির্বাচিত হলে কি কি উন্নয়ন কাজ করবেন তারও ফিরিস্তি তুলে ধরছেন।

এছাড়া বিএনপি ৭ জন  ও জাতীয় পার্টির ২ জন ও জাসদের একজন নির্বাচনে অংশ নিতে প্রচারনা চালাচ্ছেন।  সব মিলিয়ে  এই সব দলের  অন্তত দুই ডজনেরও বেশি মনোনয়ন প্রত্যাশী নেতা অনানুষ্ঠানিক ভাবে এলাকায় ব্যানার পোষ্টার লাগিয়ে  প্রচারনার পাশাপাশি ডিজিটাল মাধ্যমে প্রচার চালাচ্ছেন। দলীয় সমর্থক ও অনুসারী কর্মীদের নিয়ে দফায় দফায় বৈঠকও করছেন নিয়মিত।

ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই সাংসদের মৃত্যুতে  শুন্য হওয়া ঢাকা-৫ ও ঢাকা-১৮ আসনের উপনির্বাচনের তফসিল চলতি মাসের  শেষ সপ্তাহে ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন।

রাজধানীর  গুরুত্বপূর্ণ  এই দুই সংসদীয় আসনের উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের পাশাপাশি অংশ নিতে পারে বিএনপি, জাতীয় পার্টি সহ অন্যান্য রাজনৈতিক দলগুলো।  এই দুই অঅসনে তবে  ক্ষমতাসীন  আওয়ামী লীগের অন্তত  ১৬ জন প্রার্থী দলীয় মনোনয়ন চেয়ে প্রচারনা চালাচ্ছেন।

গত ৬  মে ঢাকা-৫ আসনের সংসদ সদস্য  হাবিবুর রহমান  মোল্লা এবং ১০ জুলাই আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সাহারা খাতুন  মৃত্যুবরন করেন।   আওয়ামী লীগের এই দুই প্রবীন নেতার মৃত্যুর পর পরই  রাজধানীর গুরুত্বপূর্ণ এই দুটি নির্বাচনী আসন এখন খালি হয়।

আপনার মতামত লিখুন :