আজ থেকে অনুশীলন শুরু সাকিবের

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৫১ PM, ০৫ সেপ্টেম্বর ২০২০

 

এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার পথে। অক্টোবরে আসন্ন শ্রীলঙ্কা সফর থেকেই তাকে আবারও দলে দেখা যেতে পারে। সেই লক্ষ্যে নিজেকে প্রস্তুত করতে দীর্ঘদিন যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে কাটিয়ে দেশে ফিরেছেন এই ক্রিকেটার।

বুধবার দিবাগত রাতে দেশে ফেরার পর বৃহস্পতিবার করোনাভাইরাসের পরীক্ষা করান। শুক্রবার সেই রিপোর্ট নেগেটিভ এসেছে। যুক্তরাষ্ট্র থেকে দেশের ফ্লাইট ধরার আগেও একবার পরীক্ষা করিয়েছিলেন। সে সময়ও রিপোর্ট নেগেটিভ আসে। ফলে আজ থেকে শনিবার থেকে অনুশীলন শুরু করার ক্ষেত্রে আর কোনো বাধা রইলো না।

আগামী ২৯ অক্টোবর আইসিসির নিষেধাজ্ঞার কবল থেকে মুক্তি পাবেন সাকিব আল হাসান। এর আগ পর্যন্ত দলের সাথে অনুশীলন করার সুযোগও নেই। তাই আপাতত একাই পুরনো ছন্দে ফেরার চেষ্টা চালাবেন এই অলরাউন্ডার। সে জন্য বেছে নিয়েছেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানকে (বিকেএসপি)।

জানা গেছে, সাকিবের অনুশীলনে পাশে থাকবেন তার সাবেক দুই কোচ নাজমুল আবেদিন ফাহিম এবং মোহাম্মদ সালাহউদ্দিন। তবে কবে নাগাদ বিকেএসপি যাচ্ছেন সাকিব, সে ব্যাপারে সম্প্রতি গণমাধ্যমকে নাজমুল আবেদিন ফাহিম জানান, দুই সপ্তাহের কোয়ারেন্টাইন শেষ হবে ১৬ তারিখ। তখন আসন্ন সফরে ফেরা তার জন্য কঠিন হয়ে যাবে। তাই বিকেএসপি গিয়ে একই সাথে অনুশীলন এবং আইসোলেশন সেরে নেবেন সাকিব। সেক্ষেত্রে তাকে কঠোর স্বাস্থ্যবিধি মেনে তবেই অনুশীলন করতে হবে।

তিনি আরো জানান, কোয়ারেন্টাইনের জন্য দুই সপ্তাহ প্রয়োজন। ততক্ষণে আসন্ন সিরিজে ফেরার সুযোগ থাকবে না। দ্বিতীয় ম্যাচ তো দূরে থাক, লঙ্কা সফরেই মাঠে নামা এক রকম অসম্ভব হয়ে দাঁড়াবে।

আপনার মতামত লিখুন :