আজ থেকে পশ্চিমবঙ্গে শুরু লকডাউন

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৫৭ PM, ২০ অগাস্ট ২০২০

 

আনন্দবাজার পত্রিকা জানায়, বৃহস্পতিবার ও শুক্রবার রাজ্য জুড়ে সার্বিক লকডাউন পালিত হবে পশ্চিমবঙ্গে । এর আগে পর পর দুই দিন লকডাউনের পরিকল্পনা থাকলেও শেষ পর্যন্ত তা বাতিল হয়ে যায়।

এ পর্যন্ত একদিনের লকডাউনগুলো মোটের ওপরে সফল হলেও আমজনতাকে টানা দুই দিন ঘরবন্দী করে রাখা যাবে কি-না, তা নিয়ে উদ্বেগে র‌াজ্য সরকার। আগের দিনগুলোর মতো এবারেও নিয়ম না মেনে অকারণে বাইরে বেরোলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছে পুলিশ -প্রশাসন।

লকডাউনের আগে বুধবার বিভিন্ন দোকান-বাজারে জনতার ভিড় ছিল চোখে পড়ার মতো। কলকাতার রাস্তায় এ দিন গাড়ির সংখ্যাও ছিল তুলনামূলকভাবে বেশি। উত্তর ও মধ্য কলকাতার বিভিন্ন রাস্তায় যানজটও হয়েছে। মাস্ক ব্যবহার না করায় কলকাতা পুলিশের শাস্তির মুখে পড়েছেন অনেকে।

স্থানীয় প্রশাসন জানায়, আগের সাপ্তাহিক লকডাউনের দিনগুলোতে যেমন বন্দোবস্ত ছিল এবার তেমনই থাকবে। দোকান, বাজার বন্ধ থাকবে। গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে থাকবে নজরদারি। কলকাতার যে সব এলাকায় আগে লকডাউনে নিয়ম ভাঙার ঘটনা বেশি ঘটেছে, সেখানে অতিরিক্ত নজর রাখতে বলা হয়েছে। প্রতিটি কমিশনারেট এবং জেলা পুলিশকেও অতিরিক্ত বাহিনী মোতায়েন করতে বলা হয়েছে।

আপনার মতামত লিখুন :