আসবাবপত্র ক্রয়ের অনুমোদন

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:২০ PM, ২৭ অগাস্ট ২০২০

 

রূপপূরের আসবাবপত্র ও গৃহস্থালি জিনিসপত্র কেনার জন্য দুটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে। বুধবার ৮২ কোটি ৮৭ লাখ ৮ হাজার টাকা ব্যয়ে ক্রয় প্রস্তাব দুটির অনুমোদন দেয় সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার সচিবালয়ে আয়োজিত সরকারি ক্রয় সংক্রান্ত কমিটির এক বৈঠকে প্রস্তাবগুলো অনুমোদন দেওয়া হয়। বৈঠকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এ ছাড়া আরো উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব, কমিটির সদস্যসহ ঊর্ধ্বতন কর্মকতাগণ।

পরে বৈঠক শেষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের জানান, পাবনার ঈশ্বরদীতে নির্মাণ করা হচ্ছে দেশের প্রথম পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র ‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র’। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে এ প্রকল্প বাস্তবায়ন করছে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন। আর এ প্রকল্পে কাজ করা রাশিয়ানদের জন্য রূপপুরে নির্মাণ করা হচ্ছে চারটি ২০ তলা ও ছয়টি ১৬ তলা বিশিষ্ট আবাসিক ভবন। এ দশটি ভবনে মোট ইউনিট থাকবে ৯৫৬টি। যার প্রতিটির আয়তন হেবে ১ হাজার ২৫০ বর্গফুট। ডেলিগেটেড ওয়ার্ক হিসেবে এই রূপপুর গ্রিন সিটি আবাসিক পল্লী নির্মাণ প্রকল্পের কাজ করছে গণপূর্ত অধিদপ্তর।

আপনার মতামত লিখুন :