এক গোলে জিতলো ইতালি

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৪৩ PM, ০৮ সেপ্টেম্বর ২০২০

 

গতকালের ম্যাচে সেই ভুলের পুনরাবৃত্তি করেনি আজ্জুরিরা। নিকোলো বারেল্লার একমাত্র গোলে নেদারল্যান্ডসকে ১-০ গোলে হারিয়েছে তারা। উয়েফা নেশনস লিগে এটা তাদের প্রথম জয়।

আমস্টারডামে সতের মিনিটেই এগিয়ে যেতে পারতো অতিথিরা। কিন্তু লিওনার্দো স্পিনাজোলার ক্রস কাজে লাগাতে পারেনি নিকোলো জানিওলো। এর দুই মিনিট পর চিরো ইম্মোবিলের শটও জালের ঠিকানা খুঁজতে ব্যর্থ হয়।

জোরালো শট নিতে পারলে ৩২ মিনিটেই লিড পেতো নেদারল্যান্ডস। কিন্তু সেটা পারেনি জর্জিনিয়ো উইলানডাম। এর কিছুক্ষণ পর লক্ষ্যভ্রষ্ট হয় লরেন্সো ইনসিনিয়ের শটও। ম্যাচের একমাত্র গোলটি আসে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে। ইম্মোবিলের ক্রস থেকে দুর্দান্ত এক হেডে নেদারল্যান্ডসের জালে পাঠান বারেল্লা।

৫৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করতে পারতো চার বারের বিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু ইনসিনিয়ের শট আটকে দেন ডাচ গোলরক্ষক সিলেসেন। এর ঠিক পরেই পাল্টা আক্রমণে যায় নেদারল্যান্ডস। কিন্তু ডনি ভ্যান ডি বিকের শট গোলপোস্টের উপর দিয়ে চলে যাওয়ায় রক্ষা হয় ইতালির। ৬১ মিনিটে একই ভাবে ব্যর্থ হন মেমফিস দিপাই।

শেষের দিকে ডাচ গোলরক্ষককে একা পেয়েও জালে বল জড়াতে পারেনি ময়েস কিন। এরপর বাকি সময়ে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা চললেও কোনো দল গোল করতে পারেনি।

আপনার মতামত লিখুন :