করোনার উৎপত্তি স্থলে বিশাল আয়োজন

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:০৩ PM, ১৯ অগাস্ট ২০২০

 

গত সপ্তাহে উহানের মায়া বিচ ওয়াটার পার্কে মিউজিক ফেস্টিভ্যালের আয়োজন করা হয়। যেখানে হাজার হাজার লোক কোনো সামাজিক দূরত্বের বালাই না করে জড়ো হয়। তাদের কারও মুখে মাস্ক নেই, গা ঘেঁষাঘেঁষি করে দাঁড়িয়ে নাচে মেতেছেন ডিজের তালে। পানিতে নেমে করছেন আনন্দ-উল্লাস।

এই দৃশ্য দেখে কোনোভাবেই মনে হয় না এটি ২০২০ সালের চিত্র। সামাজিক যোগাযোগমাধ্যমে উহানের সেই পার্টির কিছু ছবি ও ভিডিও ভাইরাল হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি’র প্রতিবেদনে বলা হয়, জানুয়ারিতে করোনাভাইরাসের প্রকোপে বিশ্বের প্রথম শহর হিসেবে লকডাউনে যায় উহান। সেসময় প্রকাশিত হয শুনশান উহান শহরের কতোগুলো ছবি যা দেখে আঁতকে ওঠে গোটা বিশ্ববাসী।

পরবর্তীতে চার মাস পর এপ্রিল মাসে লকডাউন উঠিয়ে নেওয়া উহান শহর থেকে এবং মে মাসের মাঝামাঝি থেকে উহান বা হুবেই প্রদেশে কোনো স্থানীয়ভাবে কেউ সংক্রমিত হয়নি।

জুন মাস থেকে উহানের নাইট মার্কেট গুলো খুলে দেওয়া হয়। জুলাই মাসে পুরোপুরি আগের চেহারায় ফিরে আসে দেশটি। খুলে যায় স্কুল, সিনেমা হলও। নির্জন রাস্তাঘাট ফের গণপরিবহণ আর লোকজনের চলাফেরায় মুখর হয়ে ওঠে। স্থানীয় পর্যটন শিল্পকে চাঙ্গা করতে সেখানে ৪০০টি পর্যটন স্থলে ফ্রি এন্ট্রি করা হয়েছে৷

আপনার মতামত লিখুন :