কিশোরগঞ্জ অষ্টগ্রাম এর প্রাকৃতিক সৌন্দর্য নাকি দুর্ঘটনার ফাঁদ ?

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:০১ PM, ২০ জুলাই ২০২০


বেশ কয়েক মাস ধরেই , বাংলাদেশের অন্যতম পর্যটন কেন্দ্র হয়ে উঠেছে কিশোরগঞ্জ অষ্টগ্রাম । দুটি হাওরকে জুড়ে দিয়েছে একটি অসম্ভব সুন্দর রাস্তা , দুপাশে নদীর মাঝখানে রাস্তা , এ যেন নদী আর রাস্তায় এক সাবলীল ও মনমুগ্ধকর প্রাকৃতিক সৌন্দর্যের লীলাখেলা । যা দেখে সকলেরই চোখ জুড়ে যায়। বাংলাদেশে হয়তো এমন সুন্দর রাস্তা আর কোথাও নেই । এজন্য পর্যটক ও এসেছে দূর-দূরান্ত থেকে এই প্রকৃতির মিলবন্ধন দেখার জন্য । তবে অনেকেই এই রাস্তায় এসে উৎফুল্ল হয়ে দুর্ঘটনায় পতিত হয়েছে । বিশেষ করে এই রোডটি বাইকার ও রাইড প্রেমীদের প্রধান আকর্ষণ ।

গত শুক্রবারে এই মিঠামইন হাওড়া দুই যুবক এসে পানিতে নেমে নিখোঁজ হয়েছে ।পুলিশ সূত্র জানায়, লক্ষীপুর জেলার যুবক হাসান প্রায় দুইশ বন্ধু বান্ধব নিয়ে ঢাকার বড় মগবাজার থেকে হাওরের অষ্টগ্রাম উপজেলার অলওয়েদার সড়কে ঘুরতে আসে। পরে নৌকা দিয়ে অষ্টগ্রাম থেকে বাজিতপুরের দীঘিরপাড় ঘাটে আসার সময় নৌকাটি বিদ্যুতের খুঁটির সাথে ধাক্কা লেগে হাসান নামের যুবক পানিতে পড়ে নিখোঁজ হয়।
এদিকে তাড়াইল উপজেলার হাসান বন্ধুদের নিয়ে মিঠামইন উপজেলার হাছানপুর সেতুতে ঘুরতে যায় । পরে সবাই সেখানে হাওরের পানিতে গোসলে নামলে হাসান নিখোঁজ হয়। উদ্ধার কাজ চলমান রয়েছে।

এছাড়াও সড়ক দুর্ঘটনা এবং চুরি ছিনতাই তো রোজকার ব্যাপার হয়ে গিয়েছে সেখানে । তাই সরকার বর্তমানে সেই হাওর এবং রোড কড়াকড়িভাবে পুলিশি নিয়ন্ত্রণে রাখছেন এবং বাইক, মোটরসাইকেল নিয়ে অষ্টগ্রাম রোডে ভ্রমণ নিষিদ্ধ করেছেন ।

আপনার মতামত লিখুন :