ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকতের গরুর দাম ২লাখ ২০ হাজার

HimeHime
  প্রকাশিত হয়েছেঃ  ১০:২৬ AM, ২০ জুলাই ২০২০

ঈদ ঘিরে পশু কেনায় ব্যস্ত সময় পার করছেন অনেকেই। তবে এখন যে করোনা পরিস্থিতি এতে মানতেই হবে সামাজিক দূরত্ব। মহামারী করোনা পরিস্থিতিতে কদিন পরই পবিত্র ঈদুল আজহা। তাই এই সামাজিক মেনে চলতে এবার কোরবানির জন্য পশু কিনতে হাটে যাননি বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকত।

এলাকার ভাই ভাই এগ্রো ফার্ম থেকে কিনেছেন ২ লাখ ২০ হাজার টাকা দামের সাদা ও কালচে রঙের ভারতীয় একটি ষাঁড়। শুক্রবার রাতে ময়মনসিংহ থেকে এসেছেন গাজীপুরের শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের নগর হাওলা গ্রামে।

এবার প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে পুরো দেশ কাবু। সেখানে কোরবানির ঈদকে সামনে রেখে সবচেয়ে বেশি ঝুঁকি এখন পশুর হাটে। মোসাদ্দেক হোসেন সৈকত বলেন, গতবছর ময়মনসিংহ নগরীর পশুর হাটে গিয়ে কোরবানির গরু কেনা হয়েছিল। এজন্য পশুর হাট এড়িয়ে ফার্ম থেকে গরু কেনার সিন্ধান্ত থেকেই বন্ধু সফিকুল ইসলামকে নিয়ে ফার্মে আসি। এছাড়াও সবাইকে পশুর হাট এড়িয়ে অনলাইনে হাটের প্রতি জোর দেন এই ক্রিকেটার।

শুক্রবার সন্ধ্যার পর তিনি ক্রিকেটার মোসাদ্দেক কোরবানির গরু কেনার জন্য আমাদের ফার্মে আসেন। এ সময় অনেকগুলো গরু দেখে একটি ষাঁড় পছন্দ হয় তার। ষাঁড়টি ২ লাখ ২০ হাজার টাকায় কিনে নেয় মোসাদ্দেক। ক্রিকেট খেলা সাময়িক বন্ধ থাকায় এ বছর পরিবার-পরিজন নিয়ে গ্রামের বাড়ি ময়মনসিংহ নগরীর কাঁচি গোলাপজান সড়কের নিজ বাড়ির আঙ্গিনায় কেনা ষাঁড়টি কোরবানি দিবেন বলেও জানান তিনি।

তিনি বলেন, করোনায় এবছর আমরা স্বাস্থ্যবিধি মেনে গরু বিক্রির চেষ্টা করছি বলেছেন,ফার্মের মালিক রফিকুল ইসলাম আরও বলেন পশুর হাট এড়াতে আমরা অনলাইনে গরু বিক্রির জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার দিচ্ছি। সেই প্রচার দেখে অনেকেই আসছেন গরু কিনতে।

আপনার মতামত লিখুন :