খালেদা জিয়া বলেছেন জামাত নিয়ে পর্যালোচনা করতে।

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:১১ PM, ০৭ অগাস্ট ২০২০

 

গত শনিবার চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময় করতে  ফিরোজায় যান বিএনপির সিনিয়র নেতারা। শুভেচ্ছা বিনিময়কালে দেশের রাজনৈতিক নানা প্রেক্ষাপট নিয়ে দলের নেতাদের সঙ্গে আলোচনা করেন বেগম জিয়া। এ সময় কয়েকজন সিনিয়র নেতা জামায়াত এবং ঐক্যফ্রন্টের প্রসঙ্গ তুলেন।

জানতে চাইলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মানবজমিনকে বলেন, ঈদের দিনে যেসব কথা বলা হয় এসব কথাই বলেছি। এতদিন ধরে আমরা একসঙ্গে কাজ করছি, সবার সুখ-দুঃখের কথাবার্তা আছে।

গত সংসদ নির্বাচনের পর থেকে জামায়াত এবং ঐক্যফ্রন্ট ছাড়া নিয়ে দলের মধ্যে চলছে নানা গুঞ্জন। সম্প্রতি দলের স্থায়ী কমিটির বৈঠকেও এসব বিষয় নিয়ে আলোচনা হয়। সে বৈঠকে জামায়াত ছাড়ার বিষয়ে মত দেন স্থায়ী কমিটির অধিকাংশ নেতা।

দীর্ঘ দিন ধরে জামায়াতে ইসলামীর সঙ্গে জোট করে রাজনীতি করছে বিএনপি। আর গত জাতীয় সংসদ নির্বাচনের আগে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে জোট করে তারা।

এসব বিষয়ে দলের সিনিয়র নেতাদের পর্যালোচনা করে সিদ্ধান্ত নেয়ার কথা বলেন বিএনপি চেয়ারপারসন।

আপনারা জানেন ইতিমধ্যে আমাদের দলেরই অনেক নিবেদিতপ্রাণ নেতাকর্মী তারা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তাদের সম্পর্কে কথা হয়েছে, তাদের পরিবার পরিজনকে নিয়ে কথা হয়েছে। সবকিছু মিলিয়ে বলা যেতে পারে সুখ-দুঃখের আলাপ হয়েছে

আপনার মতামত লিখুন :