টিসি ছাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে ভর্তির নির্দেশ।

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৩৪ PM, ১০ অগাস্ট ২০২০

 

কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতে সারা দেশের বিদ্যালয়গুলো বন্ধ রয়েছে। অনেক ছাত্রছাত্রী শহর ছেড়ে গ্রামে অবস্থান করছেন। বেশ কিছু কিন্টারগার্টেন স্কুল বন্ধ হয়ে যেতে পারে।

শিক্ষামন্ত্রণালয় বলেছেন, এই পরিস্থিতি বিবেচনা করে শিক্ষার্থীরা যাতে বিদ্যালয়বিহীন হয়ে ঝরে না পড়ে সেজন্য ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বছরের যে কোনো সময় তাদের বাসস্থানের সংশ্লিষ্ট ক্লাস্টারের আওতাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি কার্যক্রম গ্রহণের অনুরোধ করা হল।

রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত পরিপত্র জারি করে প্রাথমিক শিক্ষার সঙ্গে সংশ্লিষ্ট সব কর্মকর্তা ছাড়াও ডিসি ও ইউএনওদের পাঠিয়েছে।

বছরের যে কোনো সময় টিসি ছাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে ভর্তির নির্দেশ দিয়েছে সরকার। করোনাভাইরাস মহামারীর কারণে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। তবে এক্ষেত্রে আগের বিদ্যালয়ের পরিচয়পত্র, বেতন বই বা স্লিপ বা ক্লাস ডায়েরি যাচাই করে নিতে বলা হয়েছে।

পরিপত্রে বলা হয়েছে, যে শিক্ষার্থী ভর্তি হবে সে যে বিদ্যালয়ের অধ্যয়নরত ছিল তার আইডি কার্ড, বেতন বই, স্লিপ, ক্লাস ডায়েরি, বইপুস্তক বা খাতাপত্র সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক যাচাই করবেন। এক্ষেত্রে কোনো ছাত্রপত্র প্রয়োজন হবে না।

আপনার মতামত লিখুন :