ট্রাম্পকে বিজয়ী হওয়ার জন্য সিদ্ধান্তবিহীন সহায়তা করবেন ভোটাররা।

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:১১ PM, ২১ অগাস্ট ২০২০

 

নিউ হাউস বলেন, এটি লুকিয়ে থাকা ট্রাম্প ভোটারদের ধারণা পুরোপুরি নিশ্চিত করে। তিনি আরো বলেন যে, কিছু ট্রাম্প ভোটার এমন একটি দল, যা প্রেসিডেন্টের পক্ষে তাদের সমর্থন নিয়ে অনন্য স্বভাবে মত প্রকাশ করে এবং দৃঢ় সংকল্প, তারা যদি জরিপগুলিতে গণনার বাইরে থাকে, তাহলে তারা সংখ্যায় কত কেউ বলতে পারবে না।

এবং জরিপকারীরা বলেছেন যে, যেভাবেই হোক না কেন, তারা ২০১৬ সালের একটি বৃহত্তম ভুল সংশোধন করেছেন, সেসময় তারা কলেজ ডিগ্রিবিহীন ব্যাপক সংখ্যক ভোটারের বিষয়ে জবাবদিহি করতে ব্যর্থ হয়েছিলেন, যাদের অনেকে ট্রাম্পকে ভোট দিয়েছিলেন।

এবং তারা বর্তমান সমীক্ষাগুলোতে সেই সম্ভাব্য ভোটারদের একটি বৃহত্তর অংশকে অন্তর্ভুক্ত করেছেন। কারণ তারা ঐতিহাসিক ভোটগ্রহণের প্রত্যাশা করেন।

২০১৬ সালে জানা গিয়েছিল যে, যখন লোকদের সরাসরি কোনও ব্যক্তির সাথে কথা বলার পরিবর্তে ফোন সমীক্ষাগুলিতে তাদের পছন্দ মতো অপশন রেকর্ড করার জন্য বোতাম চাপতে বলা হয়, তখন ট্রাম্প সেগুলিতে ২ বা ৩ পয়েন্টে এগিয়ে থাকেন।

নির্বাচন পরবর্তী জরিপে, যখন তিনি লোকদের জিজ্ঞাসা করেছিলেন যে, তারা কখনও তাদের ভোট সম্পর্কে কথা বলতে অনিচ্ছুক কি না, তখন ট্রাম্পের ৩৫ শতাংশ ভোটার ‘হ্যাঁ’ বলেছিলেন। এবং তারা ডেমোক্র্যাট প্রবণ কাউন্টিগুলোর মহিলা ভোটার ছিলেন। নিউ হাউস সম্প্রতি এইরকম অনীহা প্রকাশের আরও প্রমাণ সংগ্রহ করেছেন।

গত মাসের শেষ দিকে উত্তর ক্যারোলাইনা এবং আইওয়াতে পরিচালিত জরিপে তিনি দেখেছেন যে, ট্রাম্পের পক্ষে ভোট দিচ্ছেন এমন কাউকে চেনেন, কিন্তু তারা তাদের নিকটতম বন্ধু ছাড়া কাউকে এ বিষয়ে তেমন কিছু জানাবেন না এমন প্রশ্নের জবাবে অঞ্চলগুলোর এক-তৃতীয়াংশ ভোটারের মধ্যে এক চতুর্থাংশই ‘হ্যাঁ’ উত্তর দিয়েছেন।

আপনার মতামত লিখুন :