ডোনাল্ড ট্রাম্প বলেন কমলার চেয়ে তার মেয়ে বেশি যোগ্য।

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:১৮ PM, ৩১ অগাস্ট ২০২০

 

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে একটা সময় জো বাইডেনের প্রতিদ্বন্দ্বী ছিলেন কমলা হ্যারিস। ডেমোক্র্যাট বিতর্কসভায় এক সময় জনসমক্ষে বাইডেনকে খুবই কড়া ভাষায় আক্রমণ করেছিলেন তিনি।

কিন্তু জনপ্রিয়তা ও সমর্থনের দৌড়ে পিছিয়ে পড়ে গত বছর নির্বাচন থেকে তিনি সরে দাঁড়ান। তার পর পুরনো আঘাত সরিয়ে রেখে, আসন্ন নির্বাচনকে পাখির চোখ করে তাঁকে ভাইস প্রেসিডেন্ট হিসাবে বেছে নেন বাইডেন।

এই সিদ্ধান্ত তাঁর চারিত্রিক দৃঢ়তা এবং প্রেসিডেন্ট হওয়ার জন্য মরিয়া চেষ্টাকেই স্বীকৃতি দিচ্ছে বলে মনে করছেন ডেমোক্র্যাটরা। আর তাতেই সিঁদুরে মেঘ দেখছে রিপাবলিকান শিবির। শুক্রবার নিউ হ্যাম্পশায়ারে ট্রাম্পের বক্তৃতায় যার আভাস স্পষ্ট ধরা পড়ল। জো বাইডেনের বদলে সেখানে কমলা হ্যারিসকেই লাগাতার আক্রমণ করতে দেখা গেল তাঁকে।

ওয়াশিংটন, ২৯ আগস্ট প্রবাসী ভারতীয়দের মন পেতে সপরিবারে এ দেশে এসে গুজরাত-দিল্লি ঘুরে গিয়েছেন। ভারতীয় প্রধানমন্ত্রীকে সঙ্গে নিয়ে বিরাট সভারও আয়োজন করেছেন সে দেশে।

কিন্তু ভারতীয় এক বংশোদ্ভূতকে তুরুপের তাস করেই তার প্রেসিডেন্সিয়াল-পথে বাগড়া দিচ্ছে প্রতিদ্বন্দ্বী শিবির। তাতে এ বার সেই ভারতীয় বংশোদ্ভূতের উপরেই চটলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ডেমোক্র্যাট প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন যাঁকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে মনোনীত করেছেন, সেই কমলা হ্যারিসকে অযোগ্য বলে বসলেন তিনি। এমনকি যোগ্যতার নিরিখে কমলার মেয়ে ইভাঙ্কা ঢের এগিয়ে বলে দাবি করলেন ট্রাম্প।

আপনার মতামত লিখুন :