দীর্ঘ ৫ মাস বন্ধ থাকার পর অবশেষে পর্যটকদের জন্য খুলে দেয়া হচ্ছে বান্দরবান  ।

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:০৯ PM, ২১ অগাস্ট ২০২০

 

করোনা সংক্রন প্রতিরোধে মার্চ মাস থেকে বন্ধ করে দেয়া হয় জেলার সব আবাসিক হোটেল মোটেল গেস্ট হাউস পরিবহন ও পর্যটন কেন্দ্র। এতে কর্মহীন হয়ে পড়ে পর্যটন সংশ্লিষ্ঠ কয়েক হাজার মানুষ।

ব্যবসায়ীসহ পর্যটন খাতে লোকসান হয়েছে প্রায় শত কোটি টাকা। পর্যটন নগরী হিসেবে খ্যাত পার্বত্য জেলা বান্দরবানে ছোট বড় শতাধিক আবাসিক হোটেল মোটেল গেস্ট হাউস রয়েছে। এসব প্রতিষ্ঠানে কর্মরত রয়েছে প্রায় ২ হাজার শ্রমিক।

দীর্ঘ ৫ মাস বন্ধ থাকার পর অবশেষে শুত্রুবার থেকে শর্ত সাপেক্ষে পর্যটকদের জন্য বান্দরবানে খুলে দেয়া হচ্ছে  হোটেল মোটেল রিসোর্টসহ সব পর্যটন কেন্দ্র। বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

জানাগেছে, করোনা সংক্রমনের কারনে গত ১৮ মার্চ থেকে বান্দরবানের পর্যটক ভ্রমনে নিষেধাজ্ঞা আরোপ করে বন্ধ করে দেয়া হয় সব আবাসিক হোটেল মোটেল গেষ্ট হাউসসহ সব পর্যটন কেন্দ্র।

দীর্ঘ দিন পর পর্যটন কেন্দ্রসহ হোটেল মোটেল খুলে দেয়ায় খুশি জেলার পর্যটন সংশ্লিষ্ঠ ব্যবসায়ীরা। এর আগে গত ১৭ই আগস্ট খুলে দেয়ার কথা থাকলেও করোনা সংক্রমনের কারনে আবারো তারিখ পরিবর্তন করা হয়।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসনের বৈঠকে ২১শে আগস্ট শুত্রুবার থেকে জেলার সব পর্যটন কেন্দ্র হোটেল মোটেল খুলে দেয়ার সিদ্ধান্ত হয়।

জেলা প্রশাসন জানায়, ২১ আগস্ট থেকে জেলার সব পর্যটন কেন্দ্র হোটেল মোটেল গেস্ট হাউস গুলো পর্যটকদের জন্য খুলে দেয়া হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে পর্যটকরা এসব পর্যটন কেন্দ্রে ভ্রমন করতে পারবে। এক্ষেত্রে কিছু শর্ত আরোপ করা হয়েছে।

আপনার মতামত লিখুন :