দেশে বন্যায় ২৫ জনের মৃত্যু।

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৩২ AM, ২২ জুলাই ২০২০

রাজধানীসহ দেশের আরও পঁচিশটি জেলায় বন্যা। দেশের ২৫টি জেলা এরইমধ্যে বন্যা কবলিত হয়েছে। এ পর্যন্ত বন্যায় ২৫ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান গণমাধ্যমকে এসব তথ্য জানান।

প্রতিমন্ত্রী জানান, ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ দেওয়া হয়েছে তিনি আরো জানান, বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় ৩ কোটি ২১ লাখ টাকা নগদ ও ৯ হাজার মেট্রিক টন চাল দেয়া হয়েছে।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় ৭২টি পয়েন্টে নদ-নদীর পানি বেড়েছে। ২৮টি পয়েন্টে বিপদসীমার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। গতকাল ছিল ২১টি পয়েন্টে মঙ্গলবার বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে, এ মুহূর্তে বন্যা আক্রান্ত জেলার সংখ্যা ১৬টি।

ঢাকা জেলার নদ-নদীর পানি আগামী ৪৮ ঘণ্টায় আরো বাড়বে। ঢাকার বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে। শীতলক্ষ্যা নদীর পানি বিপদসীমার ৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এদিকে আরো জানা যায়, ২৪ ঘণ্টায় কুড়িগ্রাম ও গাইবান্ধা, বগুড়া, জামালপুর, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, মানিকগঞ্জ, নাটোর, মুন্সীগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ি, শরিয়তপুরে বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকতে পারে। সিলেট এবং সুনামগঞ্জ জেলার বন্যার পরিস্থিতি অবনতি থাকবে।

আপনার মতামত লিখুন :