দোকানপাট রাত আটটা পর্যন্ত খোলা।

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:২১ PM, ০৪ অগাস্ট ২০২০

 

নতুন আদেশ অনুযায়ী, রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত অতীব জরুরি প্রয়োজন ছাড়া বাসস্থানের বাইরে যাওয়া যাবে না। বাসস্থানের বাইরে সব সময় মাস্ক পরা, পারস্পরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অন্যথায় আইন অমান্যকারী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সরকারি-বেসরকারি অফিস, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, ব্যবসা-বাণিজ্য, শিল্পকারখানা ও সেবা প্রতিষ্ঠানগুলো স্বাস্থ্যসেবা বিভাগের জারি করা স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে।

ঝুঁকিপূর্ণ, অসুস্থ কর্মচারী ও সন্তানসম্ভবা নারীদের কর্মস্থলে আসতে হবে না। এ ছাড়া গণপরিবহনসহ সব ধরনের যানবাহন স্বাস্থ্যবিধি মেনে চলাচল করবে।

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় হাটবাজার, দোকানপাট ও শপিংমল রাত ৮টার মধ্যে বন্ধ করতে বলা হয়েছে। এছাড়া জরুরি প্রয়োজন ছাড়া রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত দেশবাসীকে বাসার বাইরে বের না হওয়ার নির্দেশ দিয়েছে সরকার।

৩১ আগস্ট পর্যন্ত এখনকার মতোই বিধিনিষেধের মধ্যে চলবে অফিস। জনসাধারণও চলাচল করবে এই বিধিনিষেধের মধ্যে। বিধিনিষেধের বিষয়ে আজ সোমবার (৩ আগস্ট) আদেশ জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

এতে বলা হয়, করোনা ভাইরাস বা কোভিড-১৯ বিস্তার রোধ ও পরিস্থিতির উন্নয়নের লক্ষ্যে দেশের সার্বিক কার্যাবলি ও জনসাধারণের চলাচলে নিয়ন্ত্রণ আরোপের সিদ্ধান্ত হয়েছে। সর্বশেষ ৩ আগস্ট পর্যন্ত এই বিধিনিষেধ ছিল।

নিয়ন্ত্রণকালীন সব ধরনের সভা-সমাবেশ, গণজমায়েত ও অনুষ্ঠান বন্ধ থাকবে। ভার্চ্যুয়াল উপস্থিতিতে অনুষ্ঠান আয়োজনে অগ্রাধিকার দিতে হবে।

আপনার মতামত লিখুন :