নিরাপত্তার জন্য ইরানের কাছে সাহায্য চেয়েছে ভারত।

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:৫৮ PM, ০৭ সেপ্টেম্বর ২০২০

 

রাজনাথ সিং ভিন্ন ভিন্ন টুইট বার্তায় বলেন, ইরানি প্রতিরক্ষামন্ত্রী বিগ্রেডিয়ার জেনারেল হাতামির সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমরা আফগানিস্তানসহ আঞ্চলিক নিরাপত্তা বিষয়সহ দিপাক্ষিক সহযোগিতা নিয়ে আলোচনা করেছি।

তিনি উল্লেখ করেন, উভয় প্রতিরক্ষামন্ত্রী দিপাক্ষিক সম্পর্ক এগিয়ে নেয়া ও আঞ্চলিক নিরাপত্তা ইস্যুতে মতবিনিময় হয়েছে। এর মধ্যে আফগানিস্তানের শান্তি ও স্থিতিশীলতার বিষয়টি রয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, রাশিয়া থেকে তিন দিনের সফর শেষে তিনি শনিবার তেহরানে পৌঁছেন রাজনাথ সিং। এর আগে রাশিয়াতে তিনি সাংগাই সহযোগিতা সংস্থার এসসিও বৈঠকে প্রতিরক্ষামন্ত্রীদের সঙ্গে আলোচনায় যোগ দেন। এতে তিনি রাশিয়া, চীন ও মধ্য এশিয়ার দেশগুলোতে তার সমকক্ষদের সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনাও করেছেন।

লাদাখ নিয়ে চীনের সঙ্গে এবং কাশ্মীর নিয়ে পাকিস্তানের সঙ্গে উত্তেজনা দেখা দেয়ার পর আঞ্চলিক নিরাপত্তা ইস্যুতে ইরানের কাছে সাহায্য চেয়েছে ভারত। এজন্য রবিবার ৬ সেপ্টেম্বর ভারতের প্রতিক্ষামন্ত্রী রাজনাথ সিং ইরানের প্রতিক্ষামন্ত্রী বিগ্রেডিয়ার জেনারেল আমির হাতামির সঙ্গে বৈঠক করেছেন।খবর ফার্স নিউজের।

বৈঠক শেষে রাজনাথ সিং জানিয়েছেন, তেহরানের সঙ্গে নিরাপত্তা ইস্যুতে ফলপ্রসূ আলোচনা হয়েছে।বৈঠকে আফগানিস্তানের বিষয়টিও স্থান পায়।

আপনার মতামত লিখুন :