পথে পথে ভোগান্তি ঈদের যাএায়।

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:১৩ PM, ৩১ জুলাই ২০২০

 

বৃহস্পতিবার সকালে রাজধানীর বাস, ট্রেন ও লঞ্চ টার্মিনালে যাত্রীদের তেমন ভিড় লক্ষ করা যায়নি। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঘরমুখো মানুষের ভিড় বাড়তে থাকে। মানুষের ভিড় তুলনামূলক কম থাকায় অনেকেই মনে করেছিলেন এবার হয়তো ঈদযাত্রা স্বস্তির হবে। কিন্তু বাসা থেকে বের হয়ে স্টেশনে পৌঁছার আগেই যানজটে পড়তে হয়েছে।

দরজায় কড়া নাড়ছে মুসলমানদের অন্যতম বৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা। অন্যান্য বছরের তুলনায় এবার বাড়ি ফেরা মনুষের সংখ্যা কম হলেও ভোগান্তি কমেনি। বাসা থেকে বের হয়ে পথে পথে ভোগান্তি পেরিয়ে বাড়ি ফিরছেন ঘরমুখো মানুষ।

রাজধানীর প্রবেশদ্বারগুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, একদিকে যাত্রীবাহী গাড়িগুলো ঢাকা ছেড়ে যাচ্ছে অন্যদিকে গরুবাহী ট্রাকগুলো ঢাকায় প্রবেশ করছে। এর ফলে বিভিন্ন সড়কে তীব্র যানজট সৃষ্টি হচ্ছে। এদিকে, করোনা সংক্রামণ রোধে গণপরিবহণে স্বাস্থবিধি মানার ব্যাপারে নির্দেশনা থাকলেও অনেক ক্ষেত্রেই তা মানা হয়নি।

দুপুরের পর গুলিস্তান থেকে ছেড়ে যাওয়া অনেক পরিবহণে পাশাপাশি সিটে দু’জন এবং গাদাগাদি করে যাত্রী পরিবহণ করতে দেখা গেছে। কিছু কিছু যাত্রী মাস্ক পরলেও অনেকের মুখে মাস্কও ছিল না। যাত্রী উঠানোর সময় কোনো ধরনের স্প্রেও করেনি। বৃহস্পতিবার প্রভাতী বনশ্রী পরিবহণের অন্তত ৫টি বাসে এমন চিত্র দেখা গেছে।

আপনার মতামত লিখুন :