ফাইনালে উঠলো বায়ার্ন

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:১৩ PM, ২০ অগাস্ট ২০২০

 

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালের স্বপ্ন হাতছাড়া হলেও ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল লিওঁর সামনে। কিন্তু ম্যানুয়েল ন্যুয়ারকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন মেম্ফিস ডিপে।

১৭ মিনিটে বায়ার্নের গোলপোস্ট বাঁধা হয়ে না দাঁড়ালে লিওঁকে লিড এনে দিতে পারতেন কার্ল তোকো ইকাম্বি। তবে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মতো ভুল করেনি সার্জি জিন্যাব্রি। তার ঠিক এক মিনিট পরই এগিয়ে দেন বায়ার্নকে। দলের এবং নিজের দ্বিতীয় গোলটি করতে ১৫ মিনিটের বেশি অপেক্ষা করতে হয়নি এই জার্মান ফুটবলারকে। তবে লেভানডক্সি সহজ সুযোগ হাতছাড়া করায় প্রথমার্ধে আর ব্যবধান বাড়াতে পারেনি হানসি ফ্লিকের শিষ্যরা।

বিরতির পরই ম্যাচে ফিরতে পারতো লিওঁ। কিন্তু ৫১ মিনিটে সহজ সুযোগ নষ্ট করেন ইকাম্বি। তবে নিজের ভুলের খেসারত দেন লেভানডস্কি। ৮৮ মিনিটে কিমিখের ক্রসে হেড করে প্রতিপক্ষের জাল কাঁপান। তাতেই ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বায়ার্ন। এর মাধ্যমে চ্যাম্পিয়নস লিগের এ মৌসুমে ১৫তম গোল পূর্ণ করেন লেভা। আর সব প্রতিযোগিতা মিলে এই পলিশ স্ট্রাইকার পেলেন ৫৫তম গোল।

এ নিয়ে চ্যাম্পিয়নস লিগে ১১ বার ফাইনালে উঠলো বায়ার্ন। এর আগের ১০ ফাইনাল থেকে তাদের ঘরে শিরোপা গেছে পাঁচটি। এখন শিরোপার ছক্কা মারার সুযোগ জার্মান জায়ান্টদের সামনে। তবে তার জন্য ২৩ তারিখ রাতে হারাতে হবে ফরাসি ক্লাব পিএসজিকে।

আপনার মতামত লিখুন :