বরখাস্ত হলেম সেতিয়েন

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৩৮ PM, ১৯ অগাস্ট ২০২০

 

শুধু ক্লাবের পক্ষ থেকে ঘোষণা আসা সময়ের ব্যাপার ছিল। অবশেষে সোমবার আনুষ্ঠানিক বিবৃতিতে কাতালান ক্লাবটি জানাল, কোচ কিকে সেতিয়েনকে বরখাস্ত করা হয়েছে।

৬১ বছর বয়সী এই কোচকে গত জানুয়ারিতে নিয়োগ দিয়েছিল বার্সা। ২৫ ম্যাচ স্প্যানিশ জায়ান্টদের ডাগ আউটে দাঁড়ানোর সৌভাগ্য হলো সাবেক রিয়াল বেতিস কোচের। ১৭ আগস্ট বার্সেলোনা আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছে যে, কিকে সেতিয়েন আর মেসি-সুয়ারেজদের কোচ হিসেবে নেই।

বেশ আগে থেকেই সেতিয়েনের চাকরি সুতোয় ঝুলছিল। লা লিগায় রিয়াল মাদ্রিদের কাছে শিরোপা হারায় তারা। চ্যাম্পিয়নদের চেয়ে ৫ পয়েন্ট পেছনে থেকে আসর শেষ করে বার্সা। যদিও করোনা বিরতির পর রিয়ালের চেয়ে এগিয়ে থেকেই শুরু করেছিল দলটি। এরপর বায়ার্ন ট্র্যাজেডিতে সেতিয়েনের ভবিষ্যৎ নিশ্চিত হয়ে যায় একরকম।

সেতিয়েনকে বরখাস্ত করার বিষয়ে বার্সেলোনা জানিয়েছে, কিকে সেতিয়েনকে কোচ হিসেবে না রাখতে বোর্ড অব ডিরেক্টররা একমত হয়েছেন। বার্সেলোনাকে পুনর্গঠন করার যে প্রক্রিয়া সেটা বাস্তবায়নের পথে প্রথম সিদ্ধান্ত এটি। নতুন কোচ কে হবেন সেটা শিগগিরই ঘোষণা দেওয়া হবে।

অবশ্য বার্সেলোনার সঙ্গে সেতিয়েনের চুক্তির মেয়াদ এখনও এক বছর রয়েছে। তাছাড়া তার হাতে সুযোগ ছিল সেটা ২০২২ সাল পর্যন্ত বাড়িয়ে নেয়ারও।

আপনার মতামত লিখুন :