বাংলাদেশের সিনেমার ইতিহাস সৃষ্টিকারী নায়ক সালমান শাহ।

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:০৪ PM, ০৪ সেপ্টেম্বর ২০২০

 

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নায়িকা ববিতার সঙ্গে সালমান শাহ ৪টি ছবিতে অভিনয় করার সুযোগ পেয়েছিলেন। এগুলো হচ্ছে- বাদল খন্দকারের স্বপ্নের পৃথিবী, দীলিপ সোমের মহামিলন, শিবলী সাদিকের মায়ের অধিকার ও জাকির হোসেন রাজুর জীবন সংসার।

দুটি ছবিতে সালমানের মায়ের ভূমিকায় এবং দুটি ছবিতে সালমানের ভাবির ভূমিকায় অভিনয় করেন ববিতা। দীলিপ সোমের মহামিলন ছবির শুটিংয়ের স্মৃতিচারণ করতে গিয়ে ববিতা বলেন, কক্সবাজারে এ ছবির শুটিং হয়েছিল।

আমার মনে আছে, একটি দৃশ্য ধারণ করা হচ্ছিল পাহাড়ের ওপর। দৃশ্যটিতে শুটিংয়ে অংশ নিয়েছিলাম আমি, রাজীব ভাই, শারমিন, সালমান শাহ ও শাবনূর। সেই দৃশ্যটি ধারণের নানা সময় আমি শুটিংয়ে আনা অন্য একটি চেয়ারে বসি।

বাংলাদেশের সিনেমার ইতিহাস সৃষ্টিকারী নায়ক সালমান শাহ। মৃত্যুর দু’যুগ পরও এখনও আকাশচুম্বী জনপ্রিয়তা তার। এখনও টিভি পর্দায় তার অভিনীত ছবি প্রচার হলে দর্শক আগ্রহ নিয়ে দেখেন।

তার অভিনীত ছবির গান টিভিতে প্রচার হলে তা দর্শক এড়িয়ে যেতে পারেন না! এমনও দেখা গেছে, একই সময়ে দুটি টিভি চ্যানেলের একটিতে নতুন কোনো ছবি প্রচার হচ্ছে আর অন্যটিতে সালমান শাহের ছবি প্রচার হচ্ছে- দর্শক যেন সালমান শাহের ছবি দেখার প্রতিই বেশি আগ্রহী। এ নায়কের ছবি দেখার ক্ষেত্রে দেখা গেছে, দর্শকরা শুধু তারই পারফরমেন্স বেশি উপভোগ করেন।

নায়কের সঙ্গে কে আছেন- তা কখনই জরুরি কোনো বিষয় নয় দর্শকের কাছে। মৃত্যুর এত বছর পরও শুধু দুর্দান্ত অভিনয় এবং ফ্যাশনের ভিন্নমাত্রা দিয়েই আজও দর্শকের হৃদয়ে গেঁথে আছেন সালমান। ঢাকাই ছবির ইতিহাসে এমন আর কোনো নায়কের ক্ষেত্রে এখনও ঘটেনি।

আপনার মতামত লিখুন :