বাতিল হলো প্রকল্প

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৪০ PM, ১৭ সেপ্টেম্বর ২০২০

 

বাতিল করা হলো ‘খিচুড়ি রান্না শিখতে’ সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ প্রকল্প। বুধবার গণমাধ্যমকে তথ্যটি জানিয়েছেন পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের প্রধান স্বপন কুমার ঘোষ।

তিনি বলেন, এই প্রকল্পটি বাতিল করে নতুনভাবে তা পুনর্গঠন করা হচ্ছে। একই সঙ্গে করোনাকালীন নেয়া সব প্রকল্পেরই বিদেশ ভ্রমণ বাতিল করা হচ্ছে। কারণ এই সময়ে অর্থ সাশ্রয় করা সরকারের জন্য খুবই জরুরি।

পরিকল্পনা কমিশন সূত্রে জানা গেছে, করোনার কারণে এখন সব কিছুই সংকুচিত করা হচ্ছে। প্রকল্প পুনর্গঠন করে কোথাও ব্যয় কমানো হবে, আবার কোথাও বাড়ানোও হতে পারে।

এর আগে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম আল হোসেন জানান, খিচুড়ি রান্না প্রশিক্ষণের জন্য নয়, বরং অন্যান্য দেশের স্কুলগুলোতে মিড ডে মিল (দুপুরের খাবার) কিভাবে বাস্তবায়ন করে, সে অভিজ্ঞতা অর্জনের জন্যই বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা রাখা হয়েছে।

এক্ষেত্রে মোট প্রকল্পের অতি অল্প অর্থ ব্যয় ধরা হয়েছে উল্লেখ করে আকরাম আল হোসেন বলেন, এ অর্থ ব্যয় কোনো অপচয় নয়, বরং অভিজ্ঞতা অর্জনে প্রশিক্ষণের ব্যবস্থাটা রাখা হয়েছে। তাছাড়া প্রকল্পের কোনো অর্থ এখনো ছাড়া হয়নি। পরিকল্পনা কমিশন কিছু জিজ্ঞাসা পাঠিয়েছে, সেগুলোর জবাব পাঠানো হবে এবং সবশেষে একনেকে চূড়ান্ত অনুমোদন হবে

আপনার মতামত লিখুন :