বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্থদের পাশে দাড়াল বিএনপি

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১২ PM, ১০ সেপ্টেম্বর ২০২০

 

নিহত ও আহত মুসল্লিদের পরিবারের পাশে দাঁড়াতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি গঠিত নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব ও দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী।

মঙ্গলবার দুপুরে ক্ষতিগ্রস্ত ২০টি পরিবারের মাঝে আর্থিক অনুদান প্রদান ও ঘটনাস্থল পরিদর্শন শেষে বিএনপির কেন্দ্রীয় এ নেত্রী এ আহ্বান জানান।

নিপুণ রায় বলেন, আমরা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে আপনাদের সমবেদনা জানাতে এসেছি। তাদের পক্ষ থেকে আমরা ক্ষতিগ্রস্ত পরিবারকে সমবেদনা জানিয়েছি। এ বিস্ফোরণে পরিবারগুলোর যে ক্ষতি হয়েছে তা পূরণ হওয়ার নয়। তারপরও আমরা আর্থিকভাবে কিছু সহায়তা করার চেষ্টা করেছি মাত্র। আমরা আশ্বাস দিচ্ছি, বিএনপি আপনাদের সুখে-দুঃখে পাশে আছে ও থাকবে। আমরা দোয়া করি, যেন এ ক্ষতি কাটিয়ে উঠতে পারেন।

তিনি বলেন, আমরা স্বজনহারা ক্ষতিগ্রস্ত পরিবারের বাড়ি বাড়ি গিয়ে তাদের সাথে কথা বলেছি। তারা এতটাই শোকাহত যে এখন তাদের চোখ দিয়ে পানিও বের হয় না। এখন শুধু তাদের বুকে চাপাকান্না। আমরা দাবি করছি, যেসব ব্যক্তি ও প্রতিষ্ঠানের গাফিলতিতে এত বড় দুর্ঘটনা ঘটল- অবিলম্বে তাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে এবং ক্ষতিগ্রস্ত প্রত্যেকটি পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দিতে হবে।

বিএনপির যুববিষয়ক সহ-সম্পাদক ও ঢাকা কলেজের সাবেক ভিপি নেওয়াজ আলী নেওয়াজ, বিএনপি নেতা মাহমুদুর রহমান সুমন, আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, বিলকিস ইসলাম, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও যুবদল নেতা খন্দকার খোরশেদ আলমসহ স্থানীয় নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :