বৈরী আবহাওয়ার কারণে বরিশালের অভ্যন্তরীণ রুটে সবধরনের লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:২২ PM, ২৬ অগাস্ট ২০২০

 

বরিশাল বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক বন্দর ও পরিবহন আজমল হুদা মিঠু সরকার জানান, সমুদ্রে নিম্নচাপের সৃষ্টি হয়েছে। নিম্নচাপের কারণে বৈরী আবহওয়া বিরাজ করছে। এ কারণে নদী বন্দরে ২ নম্বর এবং সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেট জারি করা হয়েছে।

নদীর পানি বৃদ্ধি পাওয়ায় এবং বৈরী আবহাওয়া থাকায় যে কোনো দুর্ঘটনা এড়াতে বৃহস্পতিবার সকাল ৯টায় বরিশালের অভ্যন্তরীণ রুটের লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধের সিদ্ধান্ত বলবৎ থাকবে বলে তিনি জানান।

বৈরী আবহাওয়ার কারণে বরিশালের অভ্যন্তরীণ রুটে সবধরনের লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে এ লঞ্চ চলাচল বন্ধ রয়েছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ বরিশালের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক মো. শহিদুল ইসলাম।

তিনি জানান, বরিশাল নদীবন্দরে ২ নম্বর সতর্কতা সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। এছাড়া বৈরী আবহাওয়াও বিরাজ করছে। তাই কর্তৃপক্ষের নির্দেশে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, প্রচণ্ড ঢেউয়ের কারণে ঢাকা থেকে ভোলার ইলিশা ঘাটে যাওয়া গ্রিন লাইনের যাত্রীবাহী ক্যাটারমান জাহাজের সামনের গ্লাস ভেঙে যায়। তবে যাত্রীদের নিরাপদেই গন্তব্যে পৌঁছে দেওয়া হয়েছে। এছাড়া বরিশালেও নিরাপদেই যাত্রী নিয়ে গ্রিন লাইনের জাহাজ ঢাকা থেকে এসে পৌঁছেছে।

আপনার মতামত লিখুন :