ভারতে সাংবাদিক হত্যা !

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:১৫ PM, ২২ জুলাই ২০২০

ভারতের রাজধানী দিল্লির কাছে গাজিয়াবাদে সাংবাদিক বিক্রম যোশিকে গুলি করে হত্যা করা হয়েছে। এর সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ ৯ জনকে গ্রেপ্তার করেছে। সাময়িক বরখাস্ত করা হয়েছে দুই পুলিশ সদস্যকে। নিন্দার ঝড় উঠেছে বিরোধী রাজনৈতিক দলগুলো থেকে। এ খবর দিয়ে অনলাইন এনডিটিভি বলছে, সাংবাদিক বিক্রমকে সোমবার রাতে তার দুই মেয়ের সামনে গুলি করা হয়। তিনি বুধবার সকালে মারা গেছেন। হত্যাকান্ডের সিসিটিভি ফুটেজে দেখা যায়, বিক্রম যোশি রক্তাক্ত অবস্থায় রাস্তায় পড়ে আছেন। তার এক মেয়ে মানুষের সহায়তা চেয়ে আর্ত চিৎকার করছেন।

ঘটনার সময় বিক্রম তার দুই মেয়েকে নিয়ে একটি মোটরসাইকেলে করে বাসায় ফিরছিলেন। এ সময় একদল মানুষ তার ওপর হামলা করে। ঘটনা সোমবার রাত সাড়ে ১০টার। তারা তার ওপর গুলি ছোড়ে। গাজিয়াবাদ সিনিয়র এসপি কালানিধি নাইথানি বলেছেন, এ ঘটনায় রবী ও ছোটা নামে প্রধান দুই আসামী সহ ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে অস্ত্র। নিহত সাংবাদিকের পরিবারকে ১০ লাখ রুপি ক্ষতিপূরণ ঘোষণা করেছে রাজ্য।
কিন্তু তার পরিবারের দাবি, পুলিশের অসহযোগিতায় মরতে হয়েছে বিক্রম যোশিকে। কারণ, সোমবার রাতে হামলার চারদিন আগে তিনি পুলিশে অভিযোগ দিয়েছিলেন। বলেছিলেন, একদল যুবক তার ভাতিজিকে হয়রান করছে। কিন্তু পুলিশ বিষয়টি কানে তোলে নি। এরই মূল্য দিতে হয়েছে বিক্রমকে।

আপনার মতামত লিখুন :