মসজিদে বিস্ফোরণের ঘটনায় তদন্ত

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ১১:২৮ AM, ১০ সেপ্টেম্বর ২০২০

 

মসজিদে বিস্ফোরণের ঘটনায় সেখানে মাটি খুঁড়ে গ্যাস পাইপলাইনে ৬টি ছিদ্রের সন্ধান পেয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। বুধবার রাতে গণমাধ্যমকে তথ্যটি জানিয়েছেন তিতাসের পক্ষ থেকে গঠিত তদন্ত কমিটির প্রধান সংস্থাটির জেনারেল ম্যানেজার (পরিকল্পনা ও উন্নয়ন) মো. আব্দুল ওহাব তালুকদার।

ঘটনার তদন্ত শেষে তিনি বলেন, তাদের গঠিত কমিটি গত রোববার থেকে ফিজিক্যালি কাজ শুরু করে। সেটি আজ শেষ হয়েছে। মসজিদের উত্তর পাশের মাটি কেটে গ্যাসের সংযোগ লাইন বের করে সেখানে ৬টি ছিদ্রের সন্ধান পাওয়া গেছে। তবে পূর্ব পাশের লাইনে কোনো লিকেজ পাওয়া যায়নি।

চারটি ক্ল্যাম লাগিয়ে লিকগুলো রিপিয়ার করা হয়েছে জানিয়ে তিতাসের এই কর্মকর্তা বলেন, এরপর লাইনে আবারো গ্যাস সংযোগ দেয়া হয়েছে। পাশাপাশি মসজিদের ভেতর তিন-চার ইঞ্চি পানি দিয়ে ভরার পর দেখলাম, কোনো লিক বের হচ্ছে না। আর তা সেখানে উপস্থিত থেকে দেখেছেন এনএসআই, পুলিশ, ফায়ার সার্ভিস এবং তিতাসের ব্যবস্থাপনা পরিচালক।

মসজিদ নির্মাণের জন্য সিটি কর্পোরেশন, ইউনিয়ন পরিষদ ও রাজউকের কোনো অনুমোদন ছিল না উল্লেখ করে তিনি আরো বলেন, মসজিদে দুটি বিদ্যুতের সংযোগ আছে। একটি বৈধ ও অপরটি অবৈধ। মসজিদ কমিটি বলেছে, যখন বিদ্যুৎ চলে যায় তখন তারা অবৈধ লাইনটি ব্যবহার করে।

আপনার মতামত লিখুন :