মসজিদ বিস্ফোরণের ঘটনায় ক্ষতি পূরণ চাইলেন স্বজনরা

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:২৯ PM, ০৯ সেপ্টেম্বর ২০২০

 

মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহতদের পরিবারের জন্য ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ ও পরিবারের অন্য সদস্যদের কর্মসংস্থানের দাবি জানিয়েছেন স্বজনরা। মঙ্গলবার মসজিদ সংলগ্ন একটি মাঠে এক সংবাদ সম্মেলন আয়োজন করে তারা এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পক্ষ থেকে বিভিন্ন দাবি তুলে ধরেন বিস্ফোরণে নিহত মসজিদের ইমাম মাওলানা আব্দুল মালেক নেছারীর দুই ছেলে নাইমুল ইসলাম ও ফাহিমুল ইসলাম। তারা প্রত্যেক নিহতের পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ এবং পরিবারের জীবিত সদস্যদের যোগ্যতা অনুযায়ী চাকরির ব্যবস্থা করে দেয়ারও দাবি জানান।

বিস্ফোরণে নিহতরা সবাই পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন জানিয়ে ফাহিমুল ইসলাম বলেন, তাদের হারিয়ে পরিবারগুলো এখন অসহায় ও নিঃস্ব হয়ে পড়েছে। তারা যেন মর্যাদা নিয়ে সমাজে টিকে থাকতে পারে এবং মানুষের কাছে হাত পাততে না হয়, সে জন্য আর্থিক ক্ষতিপূরণ ও যোগ্যতা অনুযায়ী প্রতিটি পরিবারের সদস্যদের চাকরির ব্যবস্থা করে দিতে হবে।

প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, বার্ন ইউনিটের আইসিইউতে রোগীদের সম্পূর্ণ বিনামূল্যে রাখার ব্যবস্থা করে দিয়েছেন তিনি। এ জন্য প্রধানমন্ত্রীর প্রতি সবার পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আপনার মতামত লিখুন :