মেসির সামনে বার্সার শর্ত

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:১৫ PM, ০২ সেপ্টেম্বর ২০২০

 

এবার ‘ট্রান্সফার ফি’ নামক বিষফোঁড়া থেকে মুক্তি পাওয়ার একটা উপায় আসলো মেসির সামনে। তবে সেটা সাধারণ কিছু নয়। ২০২০-২১ মৌসুমটা বলিদান দিতে হবে তাকে। কোনো বেতনের আশা করতে পারবেন না। যোগ দিতে পারবেন না কোনো ক্লাবে। এক কথায়, থাকতে হবে ফুটবলের বাইরে। তবেই বার্সার হাত থেকে বিনা ট্রান্সফার ফি’তে মুক্তি পাবেন ছয় বারের ব্যালন ডি অর জয়ী। এমনটাই জানিয়েছে জনপ্রিয় সংবাদমাধ্যম ইউএসপিএন।

ঝামেলার শুরুটা হয় বুরোফ্যাক্সের মাধ্যমে। মেসি বার্সেলোনাকে জানিয়ে দেন সেখানে আর থাকছেন না তিনি। দলপতির ইচ্ছাতে হস্তক্ষেপ করেনি কাতালান ক্লাবটিও। তবে তাদের দাবি এই তারকাকে দলে ভেড়াতে চাইলে নতুন ক্লাবকে গুনতে হবে ট্রান্সফার ফি’র পুরোটাই। অর্থের অঙ্কে যেটা ৭০০ মিলিয়ন ইউরো।

বার্সার দাবি, মৌসুম শেষ হওয়ার আগে ক্লাব ছাড়ার কথা জানালে ট্রান্সফার ফি’র কোনো দরকার হতোনা। কিন্তু মেসি বিলম্ব করায় এখন সেটা মওকুফের কোনো সুযোগ নেই। তাই ন্যু ক্যাম্প ছাড়ার আগে অবশ্যই গুনতে হবে ৭০০ মিলিয়ন ইউরো। তবে মেসির আইনজীবীদের দাবি, করোনায় মৌসুম দীর্ঘায়িত হয়েছে। তাই ক্লাব ছাড়ার ঘোষণা দেওয়ার সময়ও বাড়বে।

এমতাবস্থায় সমঝোতা করতে বার্সাকে আলোচনার প্রস্তাব দেন মেসি। কিন্তু সেটা প্রত্যাখ্যান করে লা লিগা জায়ান্টরা। তবে এই তারকা ফুটবলারের বাবা হোর্হে মেসির সাথে বৈঠক করার ইচ্ছা প্রকাশ করেছে ক্লাবটি।

আপনার মতামত লিখুন :