মেসি বার্সেলোনা ছাড়লে ৭০ কোটি ইউরো পরিশোধ করতেই হবে।

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৫২ PM, ৩১ অগাস্ট ২০২০

 

২০১৭ সালে মেসির সঙ্গে বার্সেলোনার সবশেষ চুক্তিতে একটি শর্ত জুড়ে দেয়া আছে। সে শর্তে উল্লেখ আছে, মৌসুম শেষে মেসি ফ্রি টান্সফারে অন্য ক্লাবে যেতে পারবেন। মেসির আইনজীবীরা সে শর্তটাই সক্রিয় করতে চাইছেন। অন্যদিকে বার্সেলোনা বলছে, মেসির সঙ্গে চুক্তি আর বাকি ১২ মাসেরও কম ২০২১ সালের জুন পর্যন্ত।

সেজন্য মেসি বার্সেলোনা ছাড়লে ৭০ কোটি ইউরো পরিশোধ করতেই হবে। রিলিজ ক্লজ নিয়ে ক্লাবের সঙ্গে একাধিকবার সমঝোতার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন মেসি। রোববার কভিড-১৯ পরীক্ষা করাতেও আসেননি।

আজ সোমবার দলের অনুশীলনেও নামবেন না বলে জানিয়েছেন। একদিকে মেসি ক্লাব ছাড়ার সিদ্ধান্তে অটল। বার্সেলোনাও মেসিকে ধরে রাখতে নানা রকম চেষ্টা চালিয়ে যাচ্ছে। অবস্থা যেদিকে গড়াচ্ছে তাতে মনে হচ্ছে বিষয়টি আদালত পর্যন্ত গড়াবে। সেটা হলে দু’পক্ষের জন্যই ভালো উদাহরণ হয়ে থাকবে না।

সাধারণত খেলোয়াড়দের দলবদল নিয়ে কোন বিবৃতি দিতে দেখা যায় না লীগ কর্তৃপক্ষকে। কিন্তু লিওনেল মেসির মতো কিংবদন্তির বার্সেলোনা ছাড়া নিয়ে যে তোলপাড় আর হিসেব-নিকেশ চলছে শেষ পর্যন্ত বিবৃতি দিতেই হলো লা লিগাকে।

রোববার ৩১ আগস্ট দেয়া সেই বিবৃতিতে অবশ্য লা লিগা কথা বলেছে বার্সেলোনার পক্ষেই। লা লিগা বলেছে, মেসিকে দলে ভেড়াতে হলে সংশ্লিষ্ট ক্লাবকে ৭০০ মিলিয়ন বা ৭০ কোটি ইউরো রিলিজ ক্লজ পরিশোধ করতে হবে।

আপনার মতামত লিখুন :