রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক সঙ্গীত শিল্পী আলাউদ্দিন আলীর মৃত্যুতে।

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:৩০ PM, ১০ অগাস্ট ২০২০

 

সেরা সঙ্গীত পরিচালক হিসেবে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী আলাউদ্দিন আলী ক্যান্সার রোগে গতকাল রোববার বিকেলে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা যান। তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন।

আলাউদ্দিন আলী ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণের সমস্যায় ভুগছিলেন। ২০১৫ সালের ৩ জুলাই তাকে ব্যাংকক নেয়া হয়েছিল। সেখানে পরীক্ষার পর জানা যায়, তার ফুসফুসে টিউমার রয়েছে।

এরপর তার অন্যান্য শারীরিক সমস্যার পাশাপাশি ক্যানসারের চিকিৎসাও চলছিল। এর আগে বেশ কয়েক দফায় তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

এছাড়া আলাউদ্দিন আলী দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। বাংলাদেশ ও ব্যাংককে তার চিকিৎসা হয়েছে। সাভারে সেন্টার ফর রিহ্যাবিলিটেশন অব প্যারালাইজড কেন্দ্রেও চিকিৎসা নিয়েছেন দীর্ঘদিন।

গতকাল রোববার এক শোক বার্তায় রাষ্ট্রপতি বলেন, সংগীতজ্ঞ আলাউদ্দিন আলীর মৃত্যু দেশের সাংস্কৃতিক অঙ্গনে এক অপূরণীয় ক্ষতি। রাষ্ট্রপতি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সংগীত জগতে আলাউদ্দিন আলীর অবদান গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

আপনার মতামত লিখুন :