ষড়যন্ত্রকারীদের অপচেষ্টার হাত থেকে সতর্ক থাকাতে বলেছেন ওবায়দুল কাদের।

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৫১ PM, ০৫ অগাস্ট ২০২০

 

ওবায়দুল কাদের সংসদ ভবন এলাকায় তার সরকারি বাসভবন থেকে এতে যুক্ত হন। ওবায়দুল কাদের বলেন, আগস্ট মাস মানে হারানোর বেদনা। হায়েনাদের অট্টহাসি আর ষড়যন্ত্রের গন্ধ। যে বুলেট ১৫ আগস্ট রাতের শেষ প্রহরে হানা দিয়েছিল, সেই বুলেট ২১ আগস্ট আরও নির্মম হয়ে হানা দিয়েছিল বঙ্গবন্ধু এভিনিউতে।

মঙ্গলবার সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ এই সময়ে শীর্ষক অনলাইন আলোচনায় অংশ নিয়ে এই আহ্বান জানান তিনি। ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামী লীগ নেতারা এই আলোচনায় অংশ নেন।

উন্নয়ন অগ্রযাত্রাবিরোধী ষড়যন্ত্রকারীদের অব্যাহত অপচেষ্টার বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকার আহ্বান জারিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

১৫ আগস্টে প্রাইম টার্গেট ছিলেন বঙ্গবন্ধু আর ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রাইম টার্গেট ছিলেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। ষড়যন্ত্রের কুশীলবরা শুধু রূপ পরিবর্তন করে, হারায় না। ষড়যন্ত্রকারীদের অব্যাহত অপচেষ্টা আজও চলমান। আমাদের সবাইকে সচেষ্ট থাকতে হবে, সতর্ক থাকতে হবে-উন্নয়ন অগ্রযাত্রাবিরোধী এই অপশক্তির ষড়যন্ত্র সম্পর্কে।

তিনি বলেন, উন্নয়নের এই অভিযাত্রায় সম্প্রতি যুক্ত হয়েছে দুটি চ্যালেঞ্জ। বৈশ্বিক মহামারি করোনার সংক্রমণ রোধ ও মানুষের সুরক্ষা এবং পাশাপাশি দেশের বিস্তীর্ণ এলাকাজুড়ে সাম্প্রতিক বন্যা। মানবিকতার উদাহরণ, আস্থার শেষ ঠিকানা আমাদের নেত্রী শেখ হাসিনার দিনরাত পরিশ্রম ও বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়নের মধ্য দিয়ে আমরা এসব চ্যালেঞ্জ মোকাবিলা করছি। বিশ্ব আজ কঠিন সময় পার করছে।

আপনার মতামত লিখুন :