সড়ক জুড়ে জনদুর্ভোগ নেত্রকোনায়।

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:১৮ PM, ২৪ জুলাই ২০২০

সড়কের বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হওয়ায় পানি জমে থাকে। এতে করে পথচারী ও যানবাহন চলাচল করতে খুবই অসুবিধের সৃষ্টি হয়। প্রায় সময়ই রাস্তায় ওই সমস্ত গর্তে যানবাহন আটকে যায়। প্রসূতিসহ জরুরী রোগীদের ওই সড়ক দিয়ে আনা নেয়ার ক্ষেত্রে খুবই কষ্ট হয়।

নেত্রকোনা পৌর সভার সাতপাই থেকে হাটখলা পর্যন্ত সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে বেহালদশা বিরাজ করছে। এই সড়ক দিয়ে জেলা সদর, পূর্বধলা, হাটখলা, মৌগাতীসহ বিভিন্ন এলাকার হাজার হাজার মানুষ পায়ে হেটে ও বিভিন্ন যানবাহনে চলাচল করে।

হাটখলা বড় ধানের বাজার। ওই বাজারে পূর্বধলা ও সদর উপজেলার মৌগাতী, রৌহা ইউনিয়নের বিভিন্ন গ্রামের কৃষকরা তাদের উৎপাদিত ধান ওই বাজারে বিক্রির জন্য নিয়ে যান।

নেত্রকোনা স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের অধীন নেত্রকোনা-হাটখলা সড়ক সংস্কারের অভাবে বেহালদশা বিরাজ করছে। সড়কজুড়ে সৃষ্টি হয়েছে অসংখ্য খানাখন্দ। সংস্কার কাজ শুরু করেও স্থানীয় ধান ব্যবসায়ীদের বাধার মুখে বন্ধ রয়েছে। এতে করে এলাকাবাসীর সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সড়কের বেহালদশার কারনে তাদেরকে বাজারে ধান নিয়ে বিক্রি করতে খুব কস্ট হয়। সড়কের বিভিন্ন স্থানে ছোট বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। ঝুঁকিপূর্ণ অবস্থার মধ্য দিয়ে এলাকাবাসীকে ওই সড়ক দিয়ে চলাচল করতে হয়।

সরেজমিনে ওই সড়কের কুনিয়া, সাতপাই, বর্ষিকুড়া, কাঞ্চনপুর, গরদী, হাটখলা, ফাইস্কা এলাক ঘুরে দেখা গেছে বিভিন্ন স্থানে অসংখ্য ছোট বড় গর্ত। সড়কের ইট সুড়কি উঠে গেছে। ওই সমস্ত গর্তে পানি জমে রয়েছে। আবার কোথাও কাদায় পরিপূর্ণ। গর্তে অটো রিকশা, পিকআপ, সিএনজি আটকে গেছে

আপনার মতামত লিখুন :