সড়ক এখন মৃত্যুর কূপ।

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:১৭ PM, ২০ জুলাই ২০২০

সড়কটিকে বর্তমানে মৃত্যু হিসেব চিহ্নিত করেছে স্থানীয়রা। ঠাকুরগাঁও রোড শুক নদীর ধার ঘেঁষে পৌরসভার ১০ নং ওয়ার্ড আক্চা মুন্সিপাড়া ও সামস্ নগর সহ আরও ৫ টি এলাকার মানুষের যাতায়াতের একমাত্র সড়কটি বর্ষার পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় ধ্বসে গেছে নদীর বাঁধ।

পুরোপুরি ভেঙ্গে গেছে রাস্তা। যার কারণে ভোগান্তিতে পড়েছে কয়েকটি এলাকার প্রায় ১০ হাজার স্থানীয় মানুষ। ভোগান্তির পাশাপাশি ঝুকিতে জনসাধারণ।
রোববার বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায় রাস্তাটির এমন বেহাল অবস্থা।

এছাড়াও বেশ কয়েকটি হাসকিং মিলের মালবাহী ট্রাক যাতায়াত করে এই সড়ক দিয়ে। বর্তমানে সড়কটি ধ্বসে পড়ায় কোন রকম খাদ্য শষ্য পরিবহন সম্ভব হচ্ছেনা সে সব হাসকিং মিলগুলোর।

এই ভাঙ্গা সড়কটি দিয়ে শিশু, কিশোর, বৃদ্ধা সহ প্রতিদিন প্রায় ১০ হাজার মানুষ যাতায়াত করে জীবনের ঝুঁকি নিয়ে। তবুও এইসব মানুষদের জান মালের কোন তোয়াক্কা করছেনা এবং এসব মানুষদের ভোগান্তী একটুও উপলব্ধি করছেনা সংশ্লিষ্টরা। 

সড়ক ও বাঁধ ধ্বসে যাওয়ার প্রায় একমাস হলেও সমস্যাটি সমাধানে এগিয়ে আসেনি কেউ। পানি উন্নয়ন বোড ঠাকুরগাঁও ও ঠাকুরগাঁও পৌরসভা একে ওপরের উপর দায় এড়িয়ে নীরব ভূমিকা পালন করছে। এদিকে প্রতিদিনই মৃত্যুর আশঙ্কায় চলাচল করছে ভূক্তভোগী মানুষরা।

আপনার মতামত লিখুন :