হোয়াইট হাউজের সাবেক প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্সকে চোখ টিপেছিলেন কিম জং উন।

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৫৮ PM, ০৪ সেপ্টেম্বর ২০২০

 

স্যান্ডার্স তার নতুন বইতে লিখেছেন, সিঙ্গাপুরে উনের সঙ্গে বৈঠককালে তাকে ইতালির বিখ্যাত ফেরেরো কোম্পানির মিন্ট ট্যাবলেট টিক ট্যাক উপহার দেন ট্রাম্প। উন প্রথমে এটি গ্রহণ করতে অনিচ্ছুক ছিলেন।

হোয়াইট হাউজের সাবেক প্রেস সেক্রেটারি জানান, দুই রাষ্ট্রপ্রধান নারীদের ফুটবলসহ  বিভিন্ন খেলাধুলা নিয়ে আলোচনা করেন। এ সময় আমি দেখি কিম আমার দিকে একদৃষ্টিতে তাকিয়ে আছেন। আমি সরাসরি তার চোখের দিকে তাকালাম এবং কিম মাথা নাড়ান।

এসময় তিনি আমাকে লক্ষ্য করে চোখে টেপেন। আমি স্তম্ভিত হয়ে যাই। আমি দ্রুত দৃষ্টি অবনত করি এবং নোট নেওয়া শুরু করি। এটি যে বিষের ক্যাপসুল নয় তা নিশ্চিত করতে ট্রাম্প নাটকীয়ভাবে একটি টিক ট্যাক বাতাসে ছুড়ে মারেন।

হোয়াইট হাউজের সাবেক প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্সকে লক্ষ্য করে চোখ টিপেছিলেন উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উন। ২০১৮ সালে সিঙ্গাপুরে ট্রাম্পের সঙ্গে উনের বৈঠককালে এ ঘটনা ঘটে বলে আত্মজীবনীতে দাবি করেছেন সারাহ।

গত বছরের জুনে হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারির দায়িত্ব থেকে সরে যান সারাহ স্যান্ডার্স। ট্রাম্পের একান্ত অনুগত ও বিশ্বস্ত বলে পরিচিত ছিলেন তিনি। এমনকি ঈশ্বর ডোনাল্ড ট্রাম্পকে প্রেসিডেন্ট হিসেবে চেয়েছেন বলেও মন্তব্য করেছিলেন তিনি।

স্যান্ডার্স জানান, প্রেসিডেন্টের গাড়িতে করে বিমানবন্দরে যাওয়ার পথে তিনি বিষয়টি ট্রাম্প ও তার তৎকালীন চিফ অব স্টাফ জন কেলিকে বিষয়টি জানান।

আপনার মতামত লিখুন :