১২৩ প্রতিষ্ঠানে জরিমানা।

Samia RahmanSamia Rahman
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৫১ PM, ২১ অগাস্ট ২০২০

 

কোরবানির পশুর চামড়া যথাযথ প্রক্রিয়ায় সংরক্ষণ করা এবং ন্যায্যমূল্য নিশ্চিত করার লক্ষ্যে  বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মানিত সচিব ড. মোঃ জাফর উদ্দীন এর পরামর্শ  এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের  মহাপরিচালক মহোদয়ের সভাপতিত্বে প্রতিদিনের ন্যায় সকালের সভার সিদ্ধান্তক্রম।

এছাড়া মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও পণ্য, নকল পন্য এবং ওজনে কারচুপি সহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশ ১২৩টি প্রতিষ্ঠানকে ৫,২৩,৫০০/- টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।তদারকিকালে লবণযুক্ত চামড়া সরকার নির্ধারিত মূল্যে বিক্রয় হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়।

বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ঢাকা মহানগরসহ সারাদেশে অভিযান পরিচালিত হয়।

এছাড়াও সারাদেশে বিভাগে উপ-পরিচালক এর  এবং জেলাতে সহকারী পরিচালকের নেতৃত্বে সর্বমোট ৭৩ টি অভিযান পরিচালিত হয়।
এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক  জনাব বাবলু কুমার সাহা বলেন দেশে নিত্য প্রয়োজনীয় সকল পণ্যের পর্যাপ্ত মজুদ ও সরবরাহ  রয়েছে , তাই  ন্যায্য মূল্যে পণ্য ক্রয়-বিক্রয়ের জন্য সংশ্লিষ্ট সকলকে  আহবান জানান তিনি ।

মহাপরিচালক মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে ঢাকা মহানগরীর পোস্তা, কাওরান বাজার, নিউমার্কেট, মোহাম্মদপুর,আদাবর এলাকার বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপপরিচালক মোঃ মাসুম আরেফিন ও সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল,প্রণব কুমার প্রামাণিক, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক  রোজিনা সুলতানা।

আপনার মতামত লিখুন :